Pages

Friday, June 17, 2011

অবাক কাণ্ড।

সত্যিই অবাক কাণ্ড। ২০১১ সালের জুলাই মাসটিতে ঘিরে রয়েছে রহস্যের ছায়া। কারণ, এ মাসে রয়েছে পাঁচটি শুক্রবার, পাঁচটি শনিবার ও পাঁচটি রোববার। সময়ের পরিক্রমায় দীর্ঘ ৮২৩ বছর পরই কেবল এমনটি ঘটে।
এ অদ্ভুত বিষয়টিকে চীনে বলা হয় ‘মানি ব্যাগস’। চীনে লোকমুখে প্রচলিত আছে, এ বার্তাটি আপনার বন্ধুদের কাছে পৌঁছে দেন এবং চার দিনের মধ্যেই সৌভাগ্যের প্রতিদান স্বরূপ আপনার হাতে টাকা-কড়ি চলে আসবে। চীনের মানুষের কাছে সৌভাগ্যের প্রতীক হিসেবে পরিচিত ফেং শুইয়ের মূর্তি। এর ওপর ভিত্তি করেই সেখানে কথাটি প্রচলিত। আপনি যদি বার্তাটি পৌঁছে না দেন...হয়তো বা আপনি টাকা-কড়ি শূন্য হয়ে যেতে পারেন।
এ বছরে এমন চারটি তারিখ রয়েছে যেটা আমাদেরকে সত্যিই বিস্মিত করবে। আমরা এভাবে হয়তো চিন্তাই করিনি। এর মধ্যে দুটি আমরা পার করে এসেছি, দুটি আছে সামনে। এ চারটি তারিখ হলো—১/১/১১, ১/১১/১১, ১১/১/১১, ১১/১১/১১।
আরেকটি মজার তথ্য হলো—এ বছরটি যেন সৌভাগ্যের ধারা। আপনি যে বছর জন্মগ্রহণ করেছেন সেই বছরের শেষের দুটি সংখ্যা নেবেন। এ সংখ্যা দুটির সঙ্গে আপনার বয়স যোগ করলে ফলাফল হবে ১১১। এটা শুধু আপনার ক্ষেত্রে নয় পৃথিবীর সবার ক্ষেত্রে ১১১ হবে। সুতরাং বলা হচ্ছে, এ বছরটি টাকা-কড়ির বছর।
চীনে একটি প্রবাদ আছে, যদি এ বার্তাটি আপনার ভালো আটজন বন্ধুকে পাঠিয়ে দেন পরবর্তী চার দিনের মধ্যে সৌভাগ্যের প্রতীক ‘ফেং শুই’ আপনাকে ভালো কিছু উপহার দেবেন।
যদিও বিষয়টি রহস্যাবৃত, হতে পারে বিফল চেষ্টা বা কৌতুক।

No comments:

Post a Comment